May 20, 2024, 8:42 pm

যশোরে আসল ডিবির হাতে নকল ডিবি ধরা

যশোরে ডিবি পুলিশ পরিচয় দিয়ে একজন সিভিল ইঞ্জিনিয়ারের কাছ থেকে টাকা ছিনিয়ে নেয়ার ঘটনায় দুইজনকে আটক করেছে ডিবি পুলিশ।
আটকরা হলেন, সদর উপজেলার চাঁচড়া তেতুঁলিয়া গ্রামের বিপ্লব হোসেন (২৮) এবং শহরের কারবালা এলাকার রিমন হোসাইন।
মাগুরা সদর উপজেলার গোপাল গ্রামের আব্দুল মান্নান মিয়ার ছেলে রহিম মিয়া (২৬) জানিয়েছেন, তিনি ঢাকার ন্যাশনাল ডেভোলপমেন্ট ইঞ্জিনিয়ার্স লিমিটেডের সিভিল ইঞ্জিনিয়ার হিসাবে কর্মরত আছেন। গত ১৫ মার্চ রাতে তিনি যশোরের পুলেরহাট এলাকায় ভগ্নিপতি রিয়াজের ভাড়াবাড়িতে আসেন। গত শনিবার সন্ধ্যার দিকে দড়াটানায় আসেন এবং কাজ শেষে রাত সোয়া নয়টার দিকে পায়ে হেঁটে ভৈরব নদের পার্কের সামনে দিয়ে যাচ্ছিলেন। সে সময় একটি মোটরসাইকেলে করে দুইজন এসে নিজেদের ডিবি পুলিশ পরিচয় দেয়। এরপর পকেটে কী আছে বললে তিনি জানান কিছু নেই। পরে তারা তার মানি ব্যাগ তল্লাশি করে ৫শ’ টাকার একটি নোট পায় এবং সেটি তারা নিয়ে নেয়। তিনি তাদের কাছে অনেক অনুনয় বিনয় করেন। কিন্তু তার টাকা ফেরৎ দিতে রাজি হয় না। সে সময় ডিবি পুলিশের একটি দল ওই পথ দিয়ে যাচ্ছিল। তারা বিষয়টি দেখতে পেয়ে দাঁড়ালে তিনি তাদের সব জানান। পরে ডিবি পুলিশ ওই দুইজনকে আটক করে।
ডিবির ওসি রুপন কুমার সরকার জানান, এসআই মফিজুলের নেতৃত্বে একটি টিম তাদের দেহ তল্লাশি করে ১২ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করেন। সেই সাথে তাদের ব্যবহৃত তিনটি মোবাইল ফোনসেট এবং একটি মোটরসাইকেল জব্দ করে ডিবি পুলিশ। একই সাথে তার কাছ থেকে নেয়া একটি পাঁচশ টাকা নোট উদ্ধার করে।
তিনি আরও জানান, বিপ্লবের বিরুদ্ধে অভিযোগের শেষ নেই। এরআগেও তিনি অস্ত্রসহ ডিবির হাতে আটক হয়। মুলত এ চক্র যুবক-যুবতিদের পিছু নেই। তাদের অনুসরণ করে হানা দেয়। পরে পুলিশ পরিচয় দিয়ে ব্লাক মেইল করে। এরপর কাছে যা পায় তাই নিয়ে চম্পট দেয়।
ডিবি আরও জানায়, এ চক্রের অন্য সদস্যদের আটকে পুলিশ অভিযান শুরু করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :